এবার রাঙ্গামাটিতে সংঘর্ষে নিহত ১, আহত ৫০

### রাঙ্গামাটিতে সহিংসতা: সংঘর্ষে একজন নিহত, আহত ৫০

খাগড়াছড়ির সহিংসতা এবং নিহতের ঘটনার প্রতিবাদে রাঙ্গামাটিতেও ছড়িয়ে পড়েছে সহিংসতা। সংঘর্ষে একজন নিহত ও অন্তত ৫০ জন আহত হয়েছেন। শুক্রবার (২০ সেপ্টেম্বর) রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক সাদিয়া আক্তার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আহত একজনকে হাসপাতালে আনা হলেও, হাসপাতালে পৌঁছানোর আগেই তার মৃত্যু হয়। নিহত ব্যক্তির পরিচয় এখনো জানা যায়নি, তবে তিনি চলমান সংঘর্ষের শিকার হয়েছেন বলে জানা গেছে।

শুক্রবার সকালে শহরের জিমনেশিয়াম চত্বর থেকে কয়েক হাজার পাহাড়ি একটি মিছিল বের হয়ে বনরূপা এলাকায় গেলে, সেখানে মিছিলে ইটপাটকেল নিক্ষেপের অভিযোগে বাঙালিদের বেশ কিছু দোকানপাট ও বনরূপা মসজিদ ভাঙচুর করে মিছিলকারীরা। এ সময় রাস্তায় চলাচলকারী বেশ কিছু বাস ও ট্রাকও ক্ষতিগ্রস্ত হয়।

পাল্টা প্রতিক্রিয়ায় লাঠিসোটা হাতে মাঠে নেমে আসে বাঙালিরা। তাদের হামলায় কাঠালতলীর মৈত্রী বিহার ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়, এবং বনরূপা এলাকায় পাহাড়িদের কয়েকটি ব্যবসায়িক প্রতিষ্ঠান ও বাড়ি আগুনে পুড়ে যায়।

এদিকে, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মাঠে নামে পুলিশ ও সেনাবাহিনী। প্রায় চার ঘণ্টা পরও পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় জেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে।

রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান জানান, “জেলা সদর ও পৌর শহরের পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৪৪ ধারা জারি করা হয়েছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *